ঘুরে আসুন

যুক্তরাজ্যে বিনামূল্যে যেভাবে খাবার পাবেন

অনেকে মনে করে থাকেন যে যুক্তরাজ্যে বিনামূল্যে কোনো খাবার খাওয়া যায় না। যারা মনে করেন তারা কখনও এই বিষয়ে চেষ্টা করেননি। কারণ প্রাচীন রোমে একটি প্রবাদ ছিলো জনপ্রিয়তা পেতে চাইলে মানুষকে বিনামূল্যে খাওয়াতে থাকো।

আজ আপনাকে যুক্তরাজ্যে কোন উপায়ে বিনামূল্যে খাওয়া যায় সেই বিষয়ে জানাবো:

১. ব্রিয়াভলস

কোনো অ্যাংলিকান চার্চে গিয়ে রুটি ও পনিরের সমন্বয়ে তৈরি ব্রিয়াভলস খাওয়া যায়। খ্রিস্টানদের সাপ্তাহিক প্রার্থনার দিন এই খাবার পাওয়া যায়। এই খাবার অত্যন্ত সুস্বাদু এবং যুক্তরাজ্যের মানুষের কাছে পছন্দের।

২. পাউরুটি

যুক্তরাজ্যের সরকারি ছুটির দিনগুলোতে বিনামূল্যে সব স্তরের মানুষের উদ্দেশ্যে পাউরুটি বিতরণ করা হয়ে থাকে। দেশটির মানুষের কাছে এটি খুব প্রিয় একটি খাবার।

৩. টিকবর্নে ডোল

গম ও ভূট্টা থেকে তৈরি হওয়া টিকবর্নে ডোল যুক্তরাজ্যের একটি সুস্বাদু খাবার। এটি বেশ জনপ্রিয়। ত্রয়োদশ শতকে লেডি মাবেলা নামে এক মহীয়সী নারী মৃত্যুর সময় তার স্বামীকে এই খাবার আশেপাশের দরিদ্রদের বিতরণের জন্য বলেছিলেন। সেই থেকে আজ পর্যন্ত এই খাবার বিনামূল্যে বিতরণ করা হয়।

৪. স্ক্র্যাম্বিং কেক

স্ক্র্যাম্বিং কেক একটি সুস্বাদু খাবার। বনরুটির মতো দেখতে এই খাবার সব মানুষের কাছে মূল্য ছাড়া দেয়া হয়ে থাকে। খাবারটি ইস্টার সানডেতে বিতরণ করা হয়ে থাকে।

৫. মাখন বার্গার

মাখন বার্গার যুক্তরাজ্যের মানুষের কাছে সুস্বাদু খাবার। সাপ্তাহিক প্রার্থনার দিনে এটি চার্চে পাওয়া যায়।

৬. বনরুটি

১৬৩০ সাল থেকে সমাজসেবক এডওয়ার্ড উইলকিস খাবারটি সুবিধাবঞ্চিত জনসাধারণের উদ্দেশ্যে মূল্য গ্রহণ ছাড়াই বিতরণ করা শুরু করেন। আজ পর্যন্ত এই ধারা অব্যাহত রয়েছে। এটি সাধারণ মানুষের কাছে খুব পছন্দের খাবার।

৭. মাংস

কখনও কখনও চ্যারিটি সংস্থাগুলো ব্যবসায়িক প্রচার ও প্রসারের উদ্দেশ্যে বিনামূল্যে মাংস বিতরণ করে থাকে। এতে অনেক সুবিধাবঞ্চিত মানুষ উপকৃত হন।

সংশ্লিষ্ট খবর

Back to top button