ঘুরে আসুন নিউজিল্যান্ড : সেরা ৯ জায়গা

মনোমুগ্ধকর প্রকৃতির ছোঁয়া রয়েছে নিউজিল্যান্ডে। আর সেই প্রকৃতির ছোঁয়া পেতে প্রতি বছর হাজারো পর্যটক নিউজিল্যান্ড ভ্রমণ করে থাকে। দিগন্তছোঁয়া নীল জলরাশি ও অবারিত সবুজের এই দেশ থেকে ঘুরে আসতে পারেন আপনিও। নিউজিল্যান্ডে রয়েছে অসংখ্য দর্শনীয় স্থান। আর আজকে আপনাদের জানাবো নিউজিল্যান্ডের সেরা ১০ দর্শনীয় স্থান সম্পর্কে-

১. উপসাগরীয় দ্বীপ

নিউজিল্যান্ডের মধ্যে সবচেয়ে সেরা জায়গা হচ্ছে উপসাগরীয় দ্বীপ। দ্বীপটিতে রয়েছে মাছ ধরা, নৌকা চালানোসহ বিনোদনের সবরকম ব্যবস্থা। পর্যটকরা প্রতি বছর এই দ্বীপে এসে এর মনোরম সৌন্দর্য উপভোগ করে থাকেন।

২. মিলফোর্ড সাউন্ড

নিউজিল্যান্ডে অবস্থিত মিলফোর্ড পৃথিবীর সেরা জায়গাগুলোর মধ্যে অন্যতম। মিলফোর্ডে নৌকায় করে যেতে হয়। পর্যটকদের কাছে মিলফোর্ড অতি প্রিয় জায়গা। এখানে রয়েছে স্বামী-স্ত্রী একসঙ্গে একান্ত যাপনের ব্যবস্থা।

৩. অকল্যান্ড সেতু

নিউজিল্যান্ডের সেরা জায়গাগুলোর অন্যতম হচ্ছে অকল্যান্ড। অকল্যান্ড এয়ারপোর্টে আন্তর্জাতিক বিমান নামার কারণে অনেক পর্যটককে অকল্যান্ডে যেতে হয়। অকল্যান্ডে এয়ারপোর্ট ছাড়াও আরও অনেক দর্শনীয় স্থান রয়েছে।

৪. ওয়েইহেকে দ্বীপ

নিউজিল্যান্ডের সেরা জায়গাগুলোর অন্যতম হলো ওয়েইহেকে দ্বীপ। পর্যটকদের কাছে অত্যন্ত পছন্দের জায়গা এটি। প্রতি বছর পর্যটকরা এখানে আসেন দূরদূরান্ত থেকে।

৫. ক্রাইস্টচার্চ

নিউজিল্যান্ডের মধ্যে সেরা জায়গাগুলোর মধ্যে রয়েছে ক্রাইস্টচার্চ। পর্যটকরা নিউজিল্যান্ড ভ্রমণে গেলে এই জায়গাটিকে বেছে নেন সবার আগে। ক্রাইস্টচার্চের সবচেয়ে বড় আকর্ষণ হলো বোটানিক গার্ডেন।

৬. কুইন্সটাউন

নিউজিল্যান্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় একটি দ্বীপ কুইন্সটাউন। পর্যটকদের কাছে খুব পছন্দের জায়গা এটি। প্রতি বছর পর্যটকরা দ্বীপটিতে এসে ভীড় করেন।

৭. ফ্রাঞ্জ জোসেফ গ্লাসিয়ের

নিউজিল্যান্ডের অবস্থিত ফ্রাঞ্জ জোসেফ গ্লাসিয়ের জনপ্রিয় জায়গা। এটি সারাবিশ্বে বরফ দ্বীপ হিসেবে সুপরিচিত। তবে এখানে সূর্যের দেখাও মেলে। সূর্য ওঠা সত্ত্বেও বরফ গলে যায় না বলে পর্যটকদের কাছে জায়গাটি খুব পছন্দের।

৮. ওয়েলিংটন

নিউজিল্যান্ডের সবচেয়ে বড় শহর হচ্ছে ওয়েলিংটন। এটি দেশটির ঐতিহাসিক প্রাণকেন্দ্র। সমাজের সব স্তরের মানুষ এই শহরে বসবাস করে থাকে। পর্যটকদের কাছে শহরটি খুব পছন্দের। প্রতি বছর পর্যটকরা এই শহরে বেড়াতে আসেন।

৯. হবিটন

নিউজিল্যান্ড ভ্রমণের চিন্তা করলে যে শহরের চিত্র মনে ভেসে ওঠে সেই শহর হলো হবিটন। শহরটি সারাবিশ্বে পর্যটকদের কাছে খুব পছন্দের। শহরটিতে সব স্তরের মানুষের বসবাস রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *