মোবাইলে সার্চ রেজাল্ট নকশা পরিবর্তন করছে গুগল

ব্যবহারকারী যাতে আরও সহজভাবে গুগল ব্যবহার করতে পারেন সেই কারণে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল তাদের মোবাইলের নকশা পরিবর্তন করেছে। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় টেক প্রতিষ্ঠান প্রতিষ্ঠানটির ব্লগপোস্ট থেকে শুক্রবার এই খবর জানা যায়।

ব্লগে মোবাইলে গুগলের নতুন নকশা প্রস্তুতকারক অ্যাইলিন চেং বলেন, ‘সার্চ ইঞ্জিনটির ব্যবহার সহজ করে তুলতেই নতুন নকশা তৈরি করা হচ্ছে।’

মোবাইলে গুগলের নতুন নকশায় সার্চ রেজাল্ট দেখতে অনেক সুবিধা হবে। এতে লেখাগুলো বড় ও মোটা করা হবে যাতে মানুষের চোখ তা সহজেই স্ক্যান করতে পারে এবং সার্চ রেজাল্ট বুঝতে পারে। নতুন নকশায় মোবাইলের পর্দায় আগের চেয়ে বেশি জায়গা নেবে গুগলের সার্চ রেজাল্ট।

যুক্তরাষ্ট্রের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, গুগলের নতুন নকশায় রঙ হবে পরিকল্পনামাফিক। যাতে ব্যবহারকারী মনোযোগ না হারিয়ে গুরুত্বপূর্ণ তথ্যে আরও ভালোভাবে দেখতে পারে।

গুগলের প্রকৌশলী আইলিন চেং বলেন, ‘আমরা আরও সহজ নকশা তৈরির জন্য অগ্রসর হচ্ছি। এর মাধ্যমে ব্যবহারকারীরা কোনো কিছু সার্চ করে সহজেই খুঁজে পাবেন।’

গুগল বলছে, তাদের এই নকশা কয়েক দিনের মধ্যে প্রকাশ করা হবে।

গুগলের নতুন নকশার মাধ্যমে মোবাইলে গুগল ব্যবহারকারীরা আরও সহজভাবে গুগল ব্যবহার করতে পারবেন। তাদের অভিজ্ঞতাকে সহজ করার জন্য নতুন নকশা প্রকাশ করা হবে।

মোবাইল ফোনে গুগলের নতুন নকশায় নিজস্ব কিছু ফন্টও ব্যবহার করেছে গুগল। ইতোমধ্যে অ্যান্ড্রয়েড ও জিমেইলসহ অন্যান্য জায়গায় এই ফন্টগুলো ব্যবহার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *