লাইফস্টাইল

মেয়েদের মন!

ভালোবাসার সম্পর্কে ভুল বোঝাবুঝি থাকবেই। ভুল বোঝাবুঝি থেকে রাগ, রাগ থেকে অভিমান হয়ে থাকে। এসব ভুল বোঝাবুঝির কারণে বেশিরভাগ সময় মেয়েরা রাগ করে থাকে। আর মেয়েদের মন বোঝার উপায় অনেক ছেলেরই জানা নেই। মেয়েদের মন বোঝার সহজ উপায় সম্পর্কে বলছি-

মুড-সুইংয়ের দিকে খেয়াল করুন

মেয়েদের বিশেষ কিছু হরমোনের প্রভাবে যেকোনো সময় মুড-সুইং হয়ে থাকে। মুড-সুইংয়ের সময় মেয়েরা হঠাৎ করে রেগে যায়। এই সময় অনভিপ্রেত অনেক কাজ তারা করে থাকে। এমতাবস্থায় ধৈর্যধারণ করুন এবং তার মুড-সুইংয়ের প্রতি খেয়াল রাখুন।

ইশারা-ইঙ্গিতে তাকে কষ্ট দেবেন না

একটি মেয়ের যখন মুড-সুইং হয় তখন ইশারা-ইঙ্গিতে তাকে কষ্ট দেবেন না বা অপ্রস্তুত করবেন না। এতে তার রাগ আরও বেড়ে যেতে পারে। তখন পরিস্থিতি আরও খারাপ হতে পারে। সম্পর্ক শেষ হয়েও যেতে পারে।

নিজের রাগ সংবরণ করুন

মেয়েটি রেগে গেলে তার সামনে নিজের রাগ সংবরণ করুন। তাকে ভালোমন্দ বোঝাতে যাবেন না। তাকে তিরস্কার, ভৎর্সনা বা প্রহার করবেন না। নিজের রাগ সংবরণ করুন এবং ধৈর্যধারণ করুন। এর মাধ্যমে মেয়েটি পরে নিজের ভুল বুঝতে পারবেন।

চাপ কম দিন

মেয়েদের চাপ প্রয়োগ কম করা যথোপযুক্ত। কারণ তারা কোমল স্বভাবের। এই কারণে সাময়িকভাবে তাদের রাগ হলেও তা মেনে নিতে হবে। তাদের ওপর চাপ প্রয়োগ করা যাবে না।

অনুভূতিকে গুরুত্ব দিন

মেয়েটি আপনার সামনে রেগে গেলে বা কাঁদলে তাৎক্ষণিকভাবে কোনো কথা না বলাই ভালো। এর মাধ্যমে মেয়েটির মধ্য থেকে আপনার সম্পর্কে ভালো ধারণা শেষ হয়ে যেতে পারে। তাই মেয়েটির অনুভূতিকে গুরুত্ব দিন।

সংশ্লিষ্ট খবর

Back to top button