বেঁচে থাকুক ভালোবাসা

কোনো মানুষের সঙ্গে সম্পর্ক কতদিন স্থায়ী হবে তা নির্ভর করে দুই পক্ষের মধ্যে কেমন যোগাযোগ হবে তার ওপর। একজন মানুষ অপর মানুষকে ভালোবাসার কারণ তারা একে অপরের প্রতি আকৃষ্ট হয়। এই সম্পর্ক ধরে রাখতে হলে কিছু গুণ থাকতে হবে।

সম্পর্ক টিকিয়ে রাখার জন্য যে গুণগুলো মানুষের মধ্যে থাকা প্রয়োজন সেই গুণগুলো সম্পর্কে উপস্থাপন করছি।

যোগাযোগ বাড়ান

যাকে ভালোবাসেন তার সঙ্গে যোগাযোগ বাড়াতে হবে। নিয়মিত তার সঙ্গে কথা বলতে হবে। সেই মানুষ আপনার কাছে কী চায় তা উপলব্ধি করতে হবে। ভালোবাসার মানুষের সঙ্গে নিয়মিত কথা বললে সম্পর্ক স্থায়ী হওয়ার সম্ভাবনা তৈরি হয়।

কথা শুনুন

অনেক মানুষ শুধু বলতে স্বচ্ছন্দ হলেও ভালোবাসার সম্পর্ক স্থায়ী হওয়ার পূর্বশর্ত ভালো শ্রোতা হওয়া। অনেক সময় এক পক্ষকে বলতে না দেয়ার কারণে ভালোবাসার সম্পর্ক স্থায়ী হয় না। ভালোবাসার মানুষের কথা শুনলে সম্পর্ক অনেকদিন পর্যন্ত স্থায়ী হয়।

আবেগ প্রকাশ করুন

আপনার সামনে মেয়েটি কাঁদছে। আপনি চুপচাপ বসে তাকে দেখছেন। এমনটি করলে ভালোবাসার সম্পর্ক স্থায়ী হয় না। কারণ ভালোবাসার সম্পর্কে দুই দিক থেকে আবেগের বহিঃপ্রকাশ হয়ে থাকে। আর আপনার দিক থেকে সমবেদনা না পেলে ভালোবাসার সম্পর্ক দীর্ঘ দিন পর্যন্ত স্থায়ী হবে না।

একসঙ্গে কাজ করুন

দুজনে একসঙ্গে কোনো কাজ করলে ভালোবাসার সম্পর্ক স্থায়ী হয়। ভালোবাসার সম্পর্ক স্থায়ী করার জন্য অনেকেই একসঙ্গে খাওয়াদাওয়াসহ আরও নানা কাজ করে থাকেন। ভালোবাসার মানুষের সামনে কখনোই ব্যস্ততা দেখিয়ে ফিরে আসা উচিত নয়। এতে ভালোবাসার সম্পর্ক স্থায়ী হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *