ছেলেরা মেয়েদের যেসব গুণ পছন্দ করে

কারও প্রতি মানুষ তখনই ভালোলাগা কিংবা আকর্ষণ অনুভব করে যখন সেই মানুষটির আকর্ষণীয় কোনো বৈশিষ্ট্য থাকে। মিশুক, হাসিখুশি, দয়ালু স্বভাবের মানুষকে সবাই পছন্দ করে। আবার হিংসুটে, ঝগড়াটে, গোমড়ামুখের মানুষকে কেউ পছন্দ করে না। ছেলেদের চোখে ভালোলাগার মতো হয়ে উঠতে চাইলে মেয়েদেরও থাকা চাই কিছু গুণ। এমন কিছু বিশেষ বৈশিষ্ট্য রয়েছে যা মেয়েদের মধ্যে থাকলে ছেলেরা পছন্দ করে থাকে। চলুন জেনে নেয়া কী সেসব বৈশিষ্ট্য-

পোশাক-পরিচ্ছদ

ছেলেরা সবার আগে মেয়েদের পোশাক-পরিচ্ছদ দেখে দিকে খেয়াল করে। পোশাক-পরিচ্ছদ হতে হবে পরিচ্ছন্ন এবং ব্যক্তিত্বের সঙ্গে মানানসই। প্রথম দর্শনেই সবকিছু নির্ভর করে থাকে। আর ছেলেদের সঙ্গে প্রথম কোনো জায়গায় দেখা করার সময় ভালো পোশাক পরা ভালো। যে পোশাকে বেশি স্বচ্ছন্দ থাকা যায়, সেই পোশাক পরা উচিত।

হাসিমুখে থাকা

কোনো ছেলের সঙ্গে কথা বলার জন্য কিংবা তার মনোযোগ দখলের জন্য মেয়েদের অবশ্যই হাসিমুখে থাকতে হবে। যেসব মেয়ে গোমড়া মুখে থাকে কিংবা রাগ, অভিমান করে থাকে সেসব মেয়ের সঙ্গে ছেলেরা সাধারণত কম কথা বলে। মার্জিত রুচির অধিকারী মেয়েদের প্রতি ছেলেরা সহজেই আকৃষ্ট হয়ে থাকে।

সাহায্যের কথা বলা

কখনও কখনও ছেলেরা কোনো বিপদে পড়লে তাকে নিজে থেকে সাহায্যের কথা বললে ছেলেরা খুশি হয়। এতে ছেলেদের মনোযোগের সবটুকু আপনি ধরে রাখতে সমর্থ হবেন। আপনার প্রতি এতে ছেলেটির ভালো মনোভাব প্রকাশ পাবে।

চোখের দিকে তাকিয়ে কথা বলা

চোখের দিকে তাকিয়ে কথা বলতে পারা একটি সাহসের বিষয়। চোখের দিকে তাকিয়ে কথা না বললে আপনার কথা ছেলেটি কীভাবে নিচ্ছে তা বোঝা কঠিন। তাই কোনো ছেলের সঙ্গে কথা বলার সময় সরাসরি তার চোখের দিকে কথা বলুন। এতে আপনার প্রতি ছেলেটির ইতিবাচক দৃষ্টিভঙ্গি তৈরি হবে।

মোবাইল থেকে দূরে থাকা

ছেলেদের সঙ্গে কথা বলার সময় মোবাইল ব্যবহার থেকে বিরত থাকা ভালো। এতে আপনার সম্পূর্ণ মনোযোগ তাকে দেয়া সম্ভব হবে। সে যেন বুঝতে পারে সে আপনার কাছে গুরুত্বপূর্ণ একজন। আর কারও কাছ থেকে গুরুত্ব পেলে মানুষ তাকে এমনিতেই পছন্দ করে।

শখ সম্পর্কে বলা

ছেলেদের সঙ্গে আলাপ চালিয়ে যাওয়ার অন্যতম একটি উপায় হলো নিজের শখ নিয়ে কথা বলা। হতে পারে তা বই পড়া, সিনেমা দেখা, বাগান করা, ছবি আঁকা, গান শোনা কিংবা বেড়ানো। এতে বরং প্রসঙ্গ বাড়তে থাকে। নিজের শখের সঙ্গে আপনার শখ মিলে গেলে ছেলেটিও আপনার প্রতি আকর্ষণ অনুভব করবে।

অতিরিক্ত সরলতা নয়

কখনও অতি সরল হওয়া যাবে না। বলা হয়ে থাকে অতি ছোট হয়ো না ছাগলে মুড়ে খাবে আর অতি বড় হয়ো না ঝড়ে উড়ে যাবে। সরল মেয়েদের থেকে ছেলেরা দূরে থাকে। তাই ছেলেদের আকৃষ্ট করার জন্য সরল না থাকাই ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *