মেয়েরা যেসব বিষয় গোপন রাখতে চায়

মেয়েদের সম্পর্কে অনেকেই এমনটা বলে থাকেন যে, তারা কোনোকিছু গোপন রাখতে পারে না। এটি কতটুকু সঠিক? সত্যিই কি মেয়েদের পেটে কোনো কথা থাকে না? না-কি কিছু বিষয় গোপন রাখতে পারে? অন্যের বিষয়ে মেয়েরা সব কথা গোপন রাখতে না পারলেও নিজের বিষয়ে ভিন্ন। এমন কিছু বিষয় রয়েছে যা মেয়েরা বেশ কৌশলে গোপন করে।

কেন নির্দিষ্ট কিছু বিষয় মেয়েরা গোপন রাখে তা আজও রহস্য। তবে একথা ঠিক যে, সেসব বিষয় গোপন রেখে তারা আনন্দ পায়। অন্য মেয়েদের দেখাদেখি বাকিরাও এমনটা করে থাকে। বিজ্ঞজনেরা বলেন, মেয়েদের মন কখন যে কী চায়, তা তারা নিজেরাও জানে না! চলুন জেনে নেয়া যাক, কোন বিষয়গুলো মেয়েরা গোপন রাখতে পছন্দ করে-

মেয়ে তোমার বয়স কত?

কথায় বলে, মেয়েদের বয়স জানতে নেই! কিন্তু কেন জানতে নেই, সত্যি বয়সটা বলে দিলে কী এমন অসুবিধা সে সম্পর্কে নির্ভরযোগ্য কোনো উত্তরও মেলে না। কোনো এক অজানা কারণে বেশিরভাগ মেয়েই নিজের সঠিক বয়সটি প্রকাশ করতে চায় না। সত্যি বয়স বলে দিলে লোকে অনেক বয়স্ক মনে করবে এমন ধারণা থেকে কিংবা নিজেকে বয়সের তুলনায় তরুণ দেখাতে হয়তো তারা এমনটা করে থাকে। আবার হতে পারে এটি এক ধরনের হীনমন্যতা।

সৌন্দর্যের রহস্য কী?

দেখতে সুন্দর কোনো মেয়ের কাছে তার সৌন্দর্যের রহস্য জানতে চাইলে সে তা সুকৌশলে এড়িয়ে যাবে। হয়তো সে এমনকিছু বলবে যা আসলে কার্যকরী নয়। নিজের সৌন্দর্যের রহস্য তারা নিজের কাছে রাখতেই পছন্দ করে।

প্রথম প্রেমের কথা

জীবনে প্রেম আসবেই। প্রেমে পড়ার শুরুটা হয়তো কৈশোরেই। কিন্তু আপনি যখন কোনো মেয়ের কাছে তার প্রথম প্রেম সম্পর্কে জানতে চাইবেন, সে কোনোভাবেই সত্যিটা বলবে না। বরং এমনভাবে কথা বলবে যেন ওই বয়সে সে প্রেম সম্পর্কে কোনো ধারণাই রাখতো না। প্রথম প্রেমের কথা ছেলেরা যতটা সহজে স্বীকার করে, মেয়েরা ঠিক ততটাই কৌশলে গোপন রাখে।

বরের আয়

কোনো মেয়ে তার বরের আয় সম্পর্কে সঠিক তথ্য বাইরে বলবে না। কম হলে বাড়িয়ে আর বেশি হলে কমিয়ে বলে হয়তো, তবে সঠিক তথ্য তারা দিতে চায় না। কিন্তু ঠিক কী কারণে তারা এমনটা করে থাকে, সে বিষয়ে মেয়েরাই ভালো বলতে পারবে।

উচ্চতা ও ওজন

নিজের ওজন সম্পর্কেও বলতে দ্বিধাবোধ করে অনেক মেয়ে। ওজন বেশি হলে অনেকের কাছে কথা শুনতে হয়, সেই ভয় থেকেও তারা এমনটা করতে পারে। ওজন কয়েক কেজি কমিয়ে আর উচ্চতা দুই-তিন ইঞ্চি বাড়িয়ে বলতে পছন্দ করে তারা। যদিও চোখের দেখায় তাদের ওজন ও উচ্চতা সম্পর্কে ধারণা পাওয়া যায়, তবু একটু এদিক-ওদিক করে বলতেই তারা পছন্দ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *