ঘুরে আসুন অস্ট্রেলিয়া: সেরা ৫ জায়গা

ভ্রমণপিপাসু মানুষের পছন্দের তালিকায় অস্ট্রেলিয়ার অবস্থান প্রথম দিকে। দেশটিতে ঘুরে বেড়ানোর জন্য অংসংখ্যা জায়গা রয়েছে। প্রাকৃতিক নৈসর্গের পাশাপাশি রয়েছে বেশ কিছু ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান। তেমনই পাঁচটি জনপ্রিয় দর্শনীয় স্থান নিয়ে আজকের আয়োজন-

১. ইনল্যান্ড পার্ক

ইনল্যান্ড পার্ক অস্ট্রেলিয়ার গ্রামীণ অঞ্চলে অবস্থিত। হালব্রুক শহরের নিউসাউথ ওয়েলে গেলেই পার্কটির দেখা মিলবে। এখানে সাবমেরিন বা ডুবোজাহাজ রয়েছে এবং এই কারণে জায়গাটি বিখ্যাত। প্রতিবছর হাজার হাজার পর্যটকের পদচারণায় মুখরিত হয় ইনল্যান্ড পার্ক। প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে ১৯১৫ সালে অস্ট্রেলিয়ার জনপ্রিয় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট নরম্যান হালব্রুকের নামানুসারে শহরটির নাম রাখা হয়।

২. দ্বিতীয় ম্যাড ম্যাক্স মিউজিয়াম

ম্যাড ম্যাক্স মিউজিয়ামটি সিলভারটন শহরের নর্থসাউথ ওয়েলসে অবস্থিত। পর্যটকদের কাছে এই মিউজিয়ামটি বেশ চর্চিত একটি জায়াগা। বছরজুড়েই দর্শনার্থীদের ভীড় লেগে থাকে এই মিউজিয়ামে। মজার বিষয় হচ্ছে, মিউজিয়ামটির নামের সঙ্গে একটি ইংরেজি চলচ্চিত্রের নামের মিল রয়েছে। মিউজিয়ামটি অস্ট্রেলিয়ার একমাত্র মিউজিয়াম।

৩. হাট নদী

পশ্চিম অস্ট্রেলিয়ায় অবস্থিত হাট নদীটি সারা বিশ্বের পর্যটকদের কাছে আকর্ষণীয় স্থান। হাট নদী অস্ট্রেলিয়ার কমনওয়েলথ কর্তৃক ঘোষিত সেরা আকর্ষণীয় স্থানগুলোর মধ্যে একটি। প্রতি বছর পর্যটকরা এই নদীর তীরে বেড়াতে আসেন।

৪. নোমেসভিল

পশ্চিম অস্ট্রেলিয়া শহরের ওয়েলিংটন মিলে অবস্থিত নোমেসভিল পর্যটকদের কাছে পছন্দের জায়গা। এটি একটি বিনোদন কেন্দ্র। সব বয়সের পর্যটক এখানে অবসর কাটাতে আসেন।

৫. টেডিবিয়ার কলোনি

টেডিবিয়ার কলোনি শুনতে বেশ মজার একটি নাম। বাঙ্গেনডন থেকে কুইনবিয়ান শহর পর্যন্ত টেডিবিয়ার কলোনি অবস্থিত। পর্যটকদের কাছে খুব পছন্দের জায়গা এটি। সব বয়সী পর্যটকরা এখানে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *