লাইফস্টাইল

ছেলেদের যেসব গুণ মেয়েরা বেশি পছন্দ করে

মানুষ একা থাকতে পারে না। চলার পথে তার প্রয়োজন পড়ে সঙ্গীর। মনের মতো একজন সঙ্গী খুঁজে পেতে চান সবাই। সৌভাগ্যবানরা পেয়েও যান মনের মতো কাউকে। এই পছন্দের মানুষটিকে বেছে নেয়া কিন্তু মোটেই সহজ কাজ নয়। মেয়েরা যখন কোনো ছেলেকে পছন্দ করে তখন তার কিছু বৈশিষ্ট্যের দিকে খেয়াল করে। ছেলেদের কিছু বৈশিষ্ট্য বা গুণ মেয়েরা বেশি পছন্দ করে। চলুন জেনে নেয়া যাক-

দায়িত্বশীলতা প্রথম পছন্দ

দায়িত্বশীল পুরুষকে পছন্দের তালিকায় এগিয়ে রাখে মেয়েরা। ভালো-মন্দের খোঁজ খবর রাখা, বিপদে পাশে থাকা, হাত ধরে রাস্তা পার করা এমন ছোট ছোট দায়িত্ব পালন করেই যেকোনো ছেলে মেয়েদেরকে মুগ্ধ করে দিতে পারে। শুধু সুসময়ে নয়, দুঃসময়েও যে ছেলে পাশে থাকে মেয়েরা তাকেই পছন্দ করে।

ছেলেটি যেন সাহসী হয়

সাহসী মানুষকে স্বয়ং স্রষ্টাও পছন্দ করেন। ভীতু সে ছেলে কিংবা মেয়ে হোক, তাকে কে-ই বা পছন্দ করে! সাহসী ছেলেদেরকে তাই মেয়েরা একটু বেশিই পছন্দ করে। কোনো ছেলের মধ্যে সাহসের অভাব খুঁজে পেলে মেয়েরা আর তার সঙ্গে এগোতে চায় না। ভীতু সঙ্গী বেছে নেয়ার থেকে বরং একা থাকাকে ভালো মনে করে তারা।

স্বভাব হবে চটপটে

ঝিম ধরে বসে থাকার স্বভাব যাদের, মেয়েরা তাদের সচরাচর এড়িয়ে চলে। কারণ এমন ছেলেরা সহজে কোনো সিদ্ধান্ত নিতে পারে না। আর সব সময় সিদ্ধান্তহীনতায় ভুগতে থাকা, চটপটে স্বভাবের অভাব এমন ছেলেকে সঙ্গী হিসেবে পেতে চায় না কোনো মেয়ে।

সহজেই মিশতে পারার গুণ

সহজেই মানুষের সঙ্গে মিশে যেতে পারে, আসরের মধ্যমনি হয়ে থাকতে পারে এমন ছেলেদের প্রতি মেয়েদের থাকে বাড়তি আকর্ষণ। এ ধরনের মানুষেরা অন্যকে সহজেই আপন করে নিতে পারে। মেয়েরা এমন ছেলেকে সঙ্গী হিসেবে পেতে বেশি আগ্রহী হয়।

গোমড়ামুখোর সঙ্গে আড়ি

অনেক ছেলে থাকে গোমড়ামুখো। হাসতে হাসতে গড়াগড়ি খাওয়ার মতো কথা শুনলেও তারা হাসে না। তারা মনে করলে হাসলেই বুঝি মানুষেরা তাদেরকে সস্তা ভাবতে শুরু করবে। এটি এক ধরনের হীনমন্যতা। আর এ ধরনের হীনমন্যতা কোনো ছেলের মধ্যে থাকলে মেয়েরা তাকে পছন্দ করে না। মেয়েরা পছন্দ করে সব সময় হাসিখুশি থাকে এমন ছেলেকে।

সংশ্লিষ্ট খবর

Back to top button