ভাইব টুগেদার অ্যাপ সরিয়ে দিলো অ্যাপল

যুক্তরাষ্ট্রের টেক জায়ান্ট অ্যাপলের অ্যাপ স্টোর থেকে ভাইব টুগেদার নামে একটি প্রাইভেট কমিউনিটি অ্যাপ সরিয়ে দেয়া হয়েছে। টিকটকে প্রকাশিত এক ভিডিওতে অ্যাপল এই তথ্য জানায়। অ্যাপল কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, ভাইব টুগেদার প্ল্যাটফরমের ওয়েবসাইট থাকার কারণে এটি সরিয়ে দেয়া হয়।

মার্কিন সংবাদ মাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, অ্যাপটির ব্যবহারকারীদের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টসহ ব্যক্তিগত প্রোফাইল দাখিলের জন্য অ্যাপরুভালের প্রয়োজন হতো। এছাড়া দ্য ভার্জের প্রতিবেদনে উল্লেখ করা হয়, যখন ব্যবহারকারীর ব্যক্তিগত প্রোফাইল অ্যাক্টিভেট করার পর ব্যবহারকারী কোনো মিটিংয়ে যোগ দিতে পারেন। অ্যাপটির সহ প্রতিষ্ঠাতা দ্য ভার্জকে জানান, অ্যাপটি কয়েক হাজার ব্যবহারকারী ব্যবহার করে থাকে এবং বর্তমানে আরও কয়েক হাজার ব্যবহারকারী অ্যাপ্লিকেশন করে রেখেছেন।

ভিডিওটিতে কয়েকজন মানুষকে একসঙ্গে নতুন বছর উদযাপনের জন্য নাচতে দেখা যায়। ভিডিওটি নিউইয়র্কে বসে ধারণ করা হয়। তবে নিউইয়র্ক সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ১০ জনের বেশি মানুষ একসঙ্গে মিলিত হতে পারবেন না।

টিকটক কর্তৃপক্ষ বিবিসিকে বলেছে, অ্যাপটি তাদের সামাজিক নীতিমালা লঙ্ঘন করায় সরিয়ে দেয়া হয়েছে। তবে ভাইব টুগেদার অ্যাপের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি এখনও পর্যন্ত।

তবে অ্যাপটির ওয়েবসাইটে বলা হয়েছে, ‘আমরা সবাই জানি যে কোভিড-১৯ বড় একটি সমস্যা। বৃহত্তর স্বার্থে এটি একটি প্রতিকূলতা।’

তারা আরও জানায়, তবে অ্যাপটি আপোষ করছে যে তারা অল্প কিছু লোককে এখন থেকে তাদের বিভিন্ন মিটিংয়ে রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *